বেশ্যা এবং আগুন্তক


আগন্তুক দরজায় কড়া নাড়তেই ভিতর থেকে নারী কন্ঠ এলো, দরজা খোলা ভিতরে আসুন। আগুন্তক ভিতরে ডুকতেই দেখতে পেলো, মেয়েটি উপর হয়ে শুয়ে আছে পড়নের শাড়ি বিছানার এক পাশে রাখা। অর্ধ উলঙ্গ দেহ টা ক্লান্তিতে লেপটে আছে বিছানাতে। আগুন্তক তার লোলুপ দৃস্টি দিয়ে ভোগ করতে লাগলো তার দেহ। কিছুক্ষণ অতিবাহিত হওয়ার পর আগুন্তক বললো, আমি কি চলে যাবো অন্য ঘড়ে...???
মেয়ে টি ঘুড়ে তাকালো আগুন্তক এর দিকে এবং বললো সব তো একই রকম কি পাবে অন্য ঘড়ে গিয়ে...???
আগুন্তক দ্বিতীয় বার দেখলো তার দেহ টা কে। চোখের নিচে কালো দাগ, শুকনো ফাঁটা ঠোঁট।
জানি, অনেকদিন ঘুম হয়নি বড়ই ক্লান্ত তার কামনার প্রয়াস। ব্লাউজের উপরের দুটা বোতম খোলা দেখেই আগুন্তকের ক্ষুধা দ্বিগুন হয়ে গেলো, ইচ্ছে করতে ছিলো হিংস্রতার থাবায় পিস্ট করে দিতে তার উর্বর বুক। আগুন্তক এগিয়ে গেলো তার দিকে, খাটে এক পাশে বসে আলতো করে একটা হাত রাখলো তার দেহে। কিন্তু তার নরম শান্ত দেহে কামনার লেস মাত্র নেই। আগুন্তক বলো তুমি কি ক্লান্ত...???
মেয়েটি : নাহ! আমি ঠিক আছি!
টাকা দাও কাজ সেরে চলে যাও বিরক্ত করো না। আগুন্তক একটু অস্থিতি বোধ করতে ছিল তার কথা শোনে। কারন কামনা সঙ্গি যদি নাগিনীর মত ফণা না তোলে তবে কাম জাগে না মনে...!!
আগুন্তক বললো : আমি না হয় অন্য কারো ঘড়ে যাই তুমি বড়ই ক্লান্ত...!!
মেয়েটি বললো : হুম ক্লান্ত বটেই তবে আমার দেহ নয় মন, তাই কাজ সেরে টাকা দিয়ে চলে যাও...!!
আগুন্তক ঠিক আছে তোমার মন যেদিন ভালো থাকে সেদিন আসবো আজ চলি, বলেই আগুন্তক প্রস্থান করলো...!!
মেয়ে টি তখন বলতে লাগলোঃ
আমি বেশ্যা আমার মন বলে কিছু নেই যা আছে তা কেবল আমার এই শরীর। আর বেশ্যালয়ে মনের দাম কেউ দিতে পারে না। সবাই দেহ ভোগ করতে আসে। এই সমাজের চোখে ভদ্র মানুষ গুলো এখানে আসে। অসভ্য হয়ে বেশ্যার সঙ্গ নিতে, কামনা-বাসনার ওপর চরিত্র স্থাপন ও ভোগ করার পরে, আমাদের ঘৃণা করতে করতে সভ্য হয়ে চলে যায়। আবার সভ্যতার মাঝে তাহারাই ঈশ্বর হয়ে বাস করে সমাজের মানুষের কাছে। আর আমার মত বেশ্যা পরে থাকে পতিতালয়ের অন্ধকারে চার দেওয়ালের মাঝে। কেউ বোঝে না আমরা মাতৃরুপে জন্ম নিয়ে বেশ্যা হলাম কেনো..???
আগুন্তক আর কিছু শুনতে পেলো না শুনলো না আহত হৃদয়ের আর্তনাথ...!!
[[[[ বিঃদ্রঃ= লেখকের কাছে গল্পটি অসমাপ্ত, ২য় পর্ব অপেক্ষমান ]]]]
রচনাকালঃ
বঙ্গাব্দ: ১ চৈত্র ১৪২৩
খ্রিষ্টাব্দ: ১৫ মার্চ ২০১৭
রচনা-স্থান: রাজশাহী 


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

অ-প্রেরিত প্রেমের চিঠি-১

জীবনের সমীকরণ

বৃষ্টিস্নাত ক্যাম্পাস