সময়ের স্মৃতি



আজ খুব বিষন্নতা জেগে বসেছিলো শেষ বিকেলে। ধোঁয়া ওড়া চায়ের কাপও ভিন্ন গল্প বলছিলো। পাশের ছাঁদে সাদা আর লাল পোষাকের মেয়েটি স্মৃতির পাতায় আরেকটা আঁচড় কেটে দিয়ে গেলো...!!
হেলাল হাফিজ শুধুই অনর্থক লিখে গেছে----
পাশের বেঞ্চিতে যুগল দেখে আফসোস হচ্ছিলো,
      জীবনের স্বাদ-বেস্বাদ করতে যাচ্ছিলো !!

জিরো পয়েন্টের ফুলের দোকান গুলোর মাঝে একসময় আমার যৌবন ছিলো। এখন নতুনত্বের আগমনেও দোকান গুলোর যৌবন বেস আছে, মাঝখান থেকে আমার শুধু প্রেমের বয়সটা পেরিয়ে গেছে। লাল টকটকে গোলাপ গুলো আমার দিকে আজও সেই দৃষ্টিতে তাকিয়ে রই। আমার বাকরুদ্ধ নিঃশ্বাস তাদের রক্তিম যৌবনে কলঙ্কের দাগ ফেলে দেয়। কোনো এক সকালে বা ষোড়শী সন্ধ্যায় মুঠোফোনে চেনা কন্ঠটা বলেছিলো----
পলক এই বৃষ্টি ভেজা লগনে আমার একটা টকটকে লাল গোলাপ চাই। আমি হয়তো আজ তার কাছে শত বছরের আগন্তুক হয়ে গেছি। তবুও সে যদি আজ দ্বিধা ঝেড়ে বলে উঠে-আমার সেই টকটকে লাল গোলাপ ফুলটি লাগবে, আমি নতুন করে ঈশ্বরের কাছে চেয়ে নেবো আমার খানিকটা যৌবনের বয়স দাও " হে ইশ্বর " 

রচনাকালঃ
বঙ্গাব্দ: ১১ বৈশাখ ১৪২৩
খ্রিষ্টাব্দ: ২৪ এপ্রিল ২০১৭
রচনা-স্থান: রাজশাহী


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

অ-প্রেরিত প্রেমের চিঠি-১

জীবনের সমীকরণ

বৃষ্টিস্নাত ক্যাম্পাস