অদৃশ্য মানবী



ভালবাসার এক অন্য রকম অনুভূতি তুমি। মানুষ এতটা হাসি খুশি, চঞ্চল, প্রাণবন্ত হয় তোমাকে না দেখলে বুঝতাম না। রোজ দেখি তোমায়, কতটা সহজ, সরল, স্বাভাবিক তুমি। যে কেউ তোমার প্রেমে পড়বে। প্রথম দেখাতেই পেয়েছিলাম স্বর্গীয় অনুভূতি, বুঝেছিলাম অন্য আট-দশটা মেয়ের মত তুমি না। তারপর যতবার দেখেছি শুধু ভাললাগার গভীরেই হারিয়ে গেছি। সেই ভাললাগা যে এভাবে আমাকে তাড়িয়ে বেড়াবে, আমাকে স্বপ্ন দেখতে বাধ্য করাবে এটা আমার অজানায় ছিল। তোমার স্নিগ্ধতা আমার মন ছুয়েছে, তোমার মুগ্ধ হাসি আমার পথ চলার শক্তি...!!
প্যারিস রোডে প্রথম দেখার ক্ষণটাও ছিল আমার জীবনের স্পেশাল মুহূর্ত। তোমার হাসিটা আমার হৃদয়ে ছুয়ে যায় গ্রীষ্মকালের শীতলতার আবেশ ছড়িয়ে। চশমাতে তোমাকে অনেক ভালোলাগে। যতবার তোমাকে দেখি ততবারই তোমার মাঝে হারিয়ে যায়। কল্পনার রাজ্যে তুমি আমার অদৃশ্য দেবী। স্বপ্নে তুমি আমার অপ্সরী----------
কিন্তু হঠাৎ কোন এক অজানা কারণে তোমার ফেইসবুক আইডির ফ্রেন্ড লিস্ট থেকে হারিয়ে যাওয়ার সাথে সাথে বুঝিয়ে দিলে তোমার কাছে আমার মূল্যটা কতটুকু। আজও অপেক্ষায় আছি তোমার, আশায় আছি কোন এক নিশ্চুপ মৌন সন্ধ্যায় তোমার হাতটি ধরে প্যারিস রোডে হাঁটবো, কখনও যদি নিজেকে অস্তিত্বশূণ্য মনে করো তখনই ফিরে এসো, আমি গ্রহণ করবো। তোমারই প্রতিক্ষায় পথ চেয়ে রইলাম---------!!!
রচনাকালঃ
বঙ্গাব্দ: ৩০ বৈশাখ ১৪২৩
খ্রিষ্টাব্দ: ১৩ মে ২০১৭
রচনা-স্থান: রাজশাহী

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

অ-প্রেরিত প্রেমের চিঠি-১

জীবনের সমীকরণ

বৃষ্টিস্নাত ক্যাম্পাস