মৌনতার নাম নেই




মনে পরে সেইদিন যেদিন তোমায় প্রথম দেখেছিলাম রবীন্দ্র-চত্বরে। তোমাকে প্রথম দেখাতেই হইতবা ভাল লেগে গিয়েছিল তখন বুঝতে না পারলে ও পরে বুঝতে পারি যে এ ভাল লাগার চেয়েও আর বেশি কিছু তোমার ওই কাজল রাঙা হরিণির মত চোখ আমাকে করে দিয়েছে পাগল। তোমার ওই চাঁদের মত হাসিখানা মুখ দেখলে মনে হয়, এ তো মানুষ নয় কোনো এক স্বর্গের অপ্সরী। আর তোমার মুখের বুলি শুনলে মনে হয় এ যেন অপ্সরীর মুখ থেকে অম্রিত-ক্ষরণ শাণিত হচ্ছে। আমার তোমার সব থেকে কি ভালো লাগে জানো? সেটা তোমার মানসিকতা, আমার মনে হয় সব মেয়েরা তোমার মত এত সুন্দর মনের হলে পৃথিবী আরো ভালো হত...!!

তোমার সাথে দেখা হওয়াটা ছিল আমার ভাগ্য। তোমার সাথে বন্ধুত্ব করার ইচ্ছা ছিলো। কিন্তু তোমাকে ভালবাসা ছিল সম্পূর্ণ-ই আমার আয়ত্ত্বের বাহিরে...!!
রচনাকালঃ
বঙ্গাব্দ: ২৩ পৌষ ১৪২৩
খ্রিষ্টাব্দ: ৬ জানুয়ারি ২০১৭
রচনা-স্থান: রাজশাহী




মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

অ-প্রেরিত প্রেমের চিঠি-১

জীবনের সমীকরণ

বৃষ্টিস্নাত ক্যাম্পাস