Red_rose

প্রিয়,
কোন এক বসন্তে তোমাকে ক্ষনিকের জন্য খুব কাছে থেকে দেখেছিলাম তোমাকে। ঠিক তোমাকে দেখেছিলাম নাকি তোমার স্বর্গীয় ঐশ্বর্য কে দেখেছিলাম বলতে পারিনা। প্রকৃতির সাথে পাল্লা দিয়ে তুমিও সেদিন বসন্ত সাজে সেঁজেছিলে। কিন্তু প্রকৃতির সৌন্দর্য তোমার সৌন্দর্যের কাছে একেবারেই মূল্যহীন হয়ে পড়েছিল। প্রকৃতির সব ঐশ্বর্য ছাড়িয়ে আমার চোখে সেদিন তুমি ধরা দিয়েছিলে, চন্দ্র থেকে ঝরে পড়া কোমনীয় জ্যোৎস্নার বৃষ্টির মতো। যে বৃষ্টিতে আমি মন ভরে ভিজেছিলাম। আর মনে মনে বলেছিলাম------
" আহা এমন তো কখনো দেখিনি "
সেদিন বেশিক্ষণ তাকাতে পারিনি তোমার দিকে, কারন একটা কথা আমার মনে পড়ে গিয়েছিল-----------
" যাকে দেখলাম এই মূহুর্তে সুন্দরির বেশে,
যদি ছিনিয়ে নিয়ে যায় কোন অপরিচিত পুরুষ বীরের বেশে "
সেইদিন অপরুপ কারু-কার্য মিশ্রিত হলুদ শাড়ী পরে কার জন্য অপেক্ষা করছিলে জানিনা, জানতেও চাইনা, কারণ সে অধিকার আমার নেই। #Red_rose আমার ব্যাকুল মন খুব করে চেয়েছিল কিছুক্ষনের জন্য হলেও তোমার হাতে হাত রেখে বসন্তকে ছুয়ে দেখতে। পারিনি আমি আমার মনের ইচ্ছার প্রতিফলন ঘটাতে। তবুও হতাশ হইনি আমি। কারন তোমার হাতে হাত রাখতে নাই পারি, তোমার চোখে ঠিকই বসন্তকে দেখেছি, বাইরে বসন্তের ফুল নাই ফুটাতে পারি, হৃদ-মাজারে ঠিকই ফুল ফুটিয়ে রেখেছি। যে ফুল একদিন পরেই ঝরে পড়বেনা ফুটে থাকবে বছরের পর বছর, হয়তো বা আজীবন...!!
তোমার কোন ছবি আমার কাছে নাই। তবে তোমার ছবি আমার মনের মাঝে মিশে আছে। যে দিন তোমায় আমি প্রথম দেখি, সেদিন থেকে হৃদয় মাঝে তোমার ছবি আঁকি। কি অপরূপ তুমি ! দেখিনি আগে, যত দেখি তোমায় ততই ভালো লাগে। ভালো লাগার মাঝেও তুমি ভালো, কি অপরূপ ! তোমার দুটি আঁখি, অপলক নয়নে শুধুই চেয়ে থাকি।চাহনি ভরা হাসি তোমার মায়া ভরা মুখ, একবার দেখিলে যেন পাই স্বর্গের সুখ। ছায়া হয়ে থাকবো আমি তোমার জীবনে। বসন্ত চলে যাবে বাসন্তি রয়ে যাবে এভাবেই, যেভাবে রয়ে যায় ইতিহাস পৃথীবির বুকে। তেমনি #Red_rose সেভাবেই রয়ে যাবে মনের করিডোরে...!!

ইতি
#SA

রচনাকালঃ
বঙ্গাব্দ: ০৬ চৈত্র ১৪২৪
খ্রিষ্টাব্দ: ২০মার্চ  ২০১৮
রচনা-স্থান: রাজশাহী

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

অ-প্রেরিত প্রেমের চিঠি-১

জীবনের সমীকরণ

বৃষ্টিস্নাত ক্যাম্পাস